Result

রোল নাম্বার দিয়ে এসএসসি রেজাল্ট 2024 ( নাম্বার ও মার্কশীট সহ )

SSC result 2024 marksheet (ssc result dekhar niom)

রোল নাম্বার দিয়ে এসএসসি রেজাল্ট 2024 বের করতে চান যারা তাদের জন্য আমরা সহজ গাইডলাইন নিয়ে এসেছি৷ এ পদ্ধতিতে খুবই কম সময়ে রেজাল্ট বের করা যায়। আমরা যে শুধু রেজাল্ট দেখার উপায় বলব তা নয়। কোন বিষয়ে কত নাম্বার পেয়েছেন সেটা দেখার ব্যবস্থাও লরে দিব। সাথে মার্কশিট ডাউনলোড করার পদ্ধতি তো থাকবেই৷ চলুন তাহলে দেখে নেই কীভাবে কী করতে হবে!

রোল নাম্বার দিয়ে এসএসসি রেজাল্ট 2024

এসএসসি রেজাল্ট দেখার জন্য অত্যাবশ্যক যেটা সেটা হল রোল নাম্বার। রোল নাম্বার ছাড়া রেজাল্ট দেখতে পাবেন না। কিন্তু কীভাবে রোল নাম্বার দিয়ে রেজাল্ট দেখবেন সেটা অনেকেই জানেন না। যার দরুণ রেজাল্টের দিন তালগোল পাকিয়ে ফেলেন। অথচ ব্যাপারটা একদমই সোজা। আপনি ভাবছেন আমাদের কাছে সোজা কিন্তু আপনার জন্য কঠিন? আমরা আপনাদেরকে এমনভাবে সব কিছু বুঝিয়ে দিব তখন আপনার কাছেও সহজ মনে হবে। তো আর দেরি না করে চট জলদি আমাদের সাথে কাজে নেমে পড়ুন।

এসএসসি রেজাল্ট 2024 কবে দিবে

আমরা অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে আপনাদের বহুল কাঙ্ক্ষিত এসএসসি পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হতে যাচ্ছে। এর মধ্য দিয়ে আপনাদের দীর্ঘ দিনের প্রতীক্ষার অবসান হবে। শিক্ষা মন্ত্রণালয় ঘোষণা দিয়েছে আগামী ১২ মে ২০২৪ এসএসসি পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হবে। উক্ত দিন বেলা ১০ টায় প্রধানমন্ত্রী ফলাফল ঘোষণা করবেন। তবে সর্বসাধারণের জন্য রেজাল্ট উন্মুক্ত হবে দুপুর ১২ টায়। ফলাফল প্রার্থীরা অনলাইন ও এসএমএসের মাধ্যমে ফলাফল জানতে পারবেন। এসএসসি রেজাল্ট সংক্রান্ত খুঁটিনাটি কিছু তথ্য দেওয়া হল।

SSC Result 2024

পরীক্ষা শুরু ১৫ ফেব্রুয়ারী ২০২৪।
পরীক্ষা সমাপ্তি ২০ মার্চ ২০২৪।
রেজাল্ট প্রকাশের তারিখ ১২ মে ২০২৪।
সাধারণ শিক্ষা বোর্ড ৯টি।
বিশেষায়িত শিক্ষা বোর্ড ২টি।
রেজাল্ট প্রকাশিত হবে  গ্রেডিং পদ্ধতিতে।
রেজাল্ট ঘোষণা করবেন প্রধানমন্ত্রী।
রেজাল্ট প্রকাশের মাধ্যম  অনলাইন।

কীভাবে রোল নাম্বার দিয়ে এসএসসি রেজাল্ট চেক করবেন

রোল নাম্বার দিয়ে এসএসসি রেজাল্ট চেক করতে হলে বেশ কিছু তথ্য দিতে হবে ধাপে ধাপে।  সব তথ্য সংগ্রহ করে নিম্নোক্ত পদ্ধতিগুলো অনুসরণ করুন।

SSC result dekhar niom 2024

  • প্রথমেই ভিজিট করুন রেজাল্ট সংক্রান্ত শিক্ষা মন্ত্রণালয়ের অফিসিয়াল ওয়েবসাইট https://eboardresults.com/v2/home
  • এবার আপনার সামনে যে পেজ ওপেন হবে সেখানে কিছু তথ্য চাইবে।  Examination এর নিচে সিলেক্ট করুন SSC/Dakhil/Equivalent
  • Year দিন ২০২৩ আর বোর্ড সিলেক্ট আপনি যে বোর্ডের অধীনে পরীক্ষায় অংশ নিয়েছেন সে বোর্ড।
  • Result Type এর নিচে ড্রপ ডাউন মেনু থেকে Individual Result সিলেক্ট করে দিন।
  • এখন আপনার সামনে আরও কিছু তথ্য চাইবে৷ রোল নাম্বার আর রেজিস্ট্রেশন নাম্বার টাইপ করে দিন এডমিট কার্ড অনুযায়ী।
  • এরপর নিচের বক্সে সিকিউরিটি কোড দেখাবে। সেগুলো হুবহু টাইপ করে দিন নিচের ফাঁকা ঘরে।
  • তথ্য দেওয়ার পালা শেষ।  সব কিছু একবার চেক করে নিন ঠিকঠাক আছে কিনা। নির্ভুল হলে Get Result এ ক্লিক করুন। কিছুক্ষণের মধ্যেই আপনার রেজাল্ট চলে আসবে। রেজাল্টের দিন যেহেতু সার্ভারে প্রচুর চাপ থাকবে তাই রেজাল্ট লোড হতে সময় লাগতে পারে।

নাম্বার সহ এসএসসি রেজাল্ট ২০২৩

আপনাদের নিশ্চয়ই জানতে ইচ্ছে করে কোন বিষয়ে কত নাম্বার পেলেন? এমন ইচ্ছা জাগাই স্বাভাবিক। সে ব্যবস্থাও আছে৷ সেজন্য একটা এসএমএস করলেই হবে।  তো আর দেরি না করে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন

SSC <space> যে বোর্ডের অধীনে পরীক্ষায় অংশ নিয়েছেন সে বোর্ডের প্রথম ৩ অক্ষর  <space> SSC রোল নাম্বার <space> 2024 এরপর পাঠিয়ে দিন 16222 নাম্বারে৷

উদাহরণঃ

SSC DHA 123456 2024 and Send to 16222

তখন একটা এসএমএস দিয়ে জানিয়ে দিবে কোন বিষয়ে কত নাম্বার পেয়েছেন।

মার্কশীট সহ এসএসসি রেজাল্ট ২০২৩

মার্কশীটের জন্য এখন আর বিদ্যালয়ের দ্বারে দ্বারে ঘুরতে হবে না। খুব সহজেই অনলাইন থেকেই মার্কশীট দেখতে পাবেন। সেজন্য নিন্মের দেওয়া লিংকে ক্লিক করুন https://eboardresults.com/v2/home

এরপর সেখানে পরীক্ষার নাম, পাসিং ইয়ার, বোর্ড, রোল ও রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে সবগুলো ঘর সঠিকভাবে পুরণ করুন। সবশেষে Get Result এ ক্লিক করলেই মার্কশীট পেয়ে যাবেন। সেটা ডাউনলোড করে প্রিন্ট করে নিন৷

ইতিকথা 

আশা করি রোল নাম্বার দিয়ে এসএসসি রেজাল্ট দেখতে আর কোন সমস্যা হবে না। আপনাদের সবার ভাল রেজাল্টের প্রত্যাশা রইল।

Life

Life is one of the most active members of our writing team. She puts his best foot forward to bring the trending news and Education topic. Life is a great writer too. Her pieces are always objective, informative and educative.
Check Also
Close
Back to top button